Saturday, January 25, 2014

গাইবান্ধা যাচ্ছেন প্রধানমন্ত্রী

গাইবান্ধা : দীর্ঘ আট বছর পর আগামীকাল শনিবার গাইবান্ধায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ। তৈরি করা হয়েছে অসংখ্য তোরণ।

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি শেষ পর্যায়ে। শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে তার জনসভাস্থলে মঞ্চ তৈরির কাজ প্রায় সম্পন্ন। ডগ স্কোয়াড দিয়ে তল্লাশির পাশাপাশি মঞ্চ, স্টেডিয়ামসহ শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে। গাইবান্ধা শহরসহ জনসভাস্থলের আশেপাশের এলাকায় প্রশাসন এবং বিভিন্ন সরকারি সংস্থার সদস্যরা তৎপর রয়েছেন।

প্রধানমন্ত্রী শনিবার দুপুর ১২টা ২৫ মিনিটে গাইবান্ধা শহরের অদূরে তুলশিঘাট হেলিপ্যাডে অবতরণ করবেন। সেখান থেকে তিনি গাইবান্ধা সার্কিট হাউজ মিলনায়তনে দশম সংসদ নির্বাচনের আগে ও পরে সহিংসতায় নিহত পরিবার ও আহতদের সঙ্গে মতবিনিময় সভা এবং তাদের আর্থিক সহায়তা প্রদান করবেন। দুপুর ২টায় গাইবান্ধা শহরের শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে সদ্য সমাপ্ত সাতটি প্রকল্পের উদ্বোধন ও নতুন নয়টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এর মধ্যে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, গাইবান্ধা টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট, ১ হাজার মেট্টিক টন ধারণ ক্ষমতার ছয়টি খাদ্য গুদাম, ৩১ শয্যা বিশিষ্ট পলাশবাড়ি, সাঘাটা ও সুন্দরগঞ্জ উপজেলা হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীতকরণ এবং ইপিআই স্টোর ভবনের উদ্ভোধন করবেন।

এছাড়া পলাশবাড়ি, ফুলছড়ি ও সাঘাটা থানা ভবন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবন, গোবিন্দগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্র ভবন, গাইবান্ধা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম গ্যালারি সম্প্রসারণ, সুন্দরগঞ্জ উপজেলার পাঁচপীর বাজার-চিলমারী উপজেলা সদর দফতরের সঙ্গে সংযোগকারী সড়কে তিস্তা নদীর ওপর ১৪৯০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু, সাঘাটা-রামনগর বাজার সড়কে কাটাখালী নদীর উপর একটি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

পরে প্রধানমন্ত্রী স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন।

No comments:

Post a Comment