Wednesday, February 26, 2014

জনপ্রিয় হয়ে উঠছে ঠাকুরগাঁও বাংলাদেশ বেতারের এফএম সার্ভিস

ঠাকুরগাঁও: এফএম ব্যান্ডে প্রচারের জন্য ঠাকুরগাঁও বেতারের শ্রোতা সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। এই পরীক্ষামূলক এফএম সম্প্রচার কার্যক্রম চলছে এফএম ৯২ মেগাহার্জে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত। সম্প্রচারিত এই অনুষ্ঠান জেলার তরুণদের নিকট এখন খুবই জনপ্রিয়। 

দুই ঘণ্টার এ অনুষ্ঠানটি স্থানীয় শিল্পীদের গাওয়া গান ছাড়াও ব্যান্ড সঙ্গীত, সিনেমার গানের অনুষ্ঠান ও সর্বশেষ জনপ্রিয় গান প্রচার করে থাকে। এছাড়া প্রতি সপ্তাহের সোমবারের লাইভ অনুষ্ঠানটিতে শ্রোতারা ০১৭৭৪৮৬৩৬০৯ নম্বরে এসএমএস করে সরাসরি তাদের পছন্দের গান শুনতে পারেন। ফেইসবুকে ‘এফএম ৯২ মেগাহার্জ, বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও’ নামে একটি ফ্যান পেইজ তৈরি করেছেন বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও কেন্দ্রের সহকারী পরিচালক হাসান মো. হাফিজুর রহমান টুটুল।

তিনি বলেন, শ্রোতাদের পছন্দের গানগুলো দিয়ে আমরা প্লে-লিস্ট করে থাকি। পরীক্ষামূলক সম্প্রচার কার্যক্রম হলেও আগে যেখানে শুধু পুরনো দিনের গান শোনানো হতো সেখানে এখন শ্রোতাদের চাহিদা অনুযায়ী পুরনো ও নতুন সব ধরনের গান শোনানো হয়। শ্রোতারা এখন ইন্টানেটে এসএমএস-এর মাধ্যমে এবং আমাদের ফেইসবুকে ফ্যান পেইজের মাধ্যমে তাদের পছন্দের গানের কথা আমাদের জানাতে পারেন।

তিনি জানান, এখন সপ্তাহে শুধু একদিন এসএমএস ফিডব্যাক দেয়া হয়। আর এতে ২ ঘণ্টায় প্রায় দেড় হাজার এসএমএস পাওয়া যায়, যারা তাদের পছন্দের গান শুনতে চান। এ লাইভ অনুষ্ঠানটির সময় আরো বাড়ানো হবে বলে তিনি আশা করছেন। সেই সঙ্গে ফেইসবুকে আড্ডার জন্য আরও একদিন লাইভ অনুষ্ঠান করা যায় কিনা, সেটাও চিন্তার মধ্যে রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও-এর আঞ্চলিক পরিচালক শ্যামল কুমার দাস বলেন, বাংলাদেশ বেতার ঠাকুরগাঁও অত্র এলাকার মানুষের জন্য বিনোদনের পাশাপাশি বিভিন্ন ধরনের জনকল্যাণমুলক তথ্য প্রচার করে আসছে। ইতোমধ্যে বিবিসির সাথে বাংলাদেশ বেতারের একটি চুক্তি সম্পাদিত হয়। চুক্তি অনুযায়ী, স্যাটেলাইট ডিশ এন্টিনা ও রিসিভার বসানোর পর দৈনিক চারটি স্লটে বাংলাদেশ বেতার ঠাকুরগাঁওয়ের এফ এম ৯২.০ মেগাহার্জে বিবিসির বাংলা সংবাদ শোনা যাবে।

No comments:

Post a Comment