Thursday, March 27, 2014

পাঁচ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর নির্দেশ

রংপুর: শপথ নিতে এসে পুলিশের হাতে গ্রেফতার হওয়া নবনির্বচিত ৫ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে জেল হাজতে পাঠানো হয়েছে। 

বৃহস্পতিবার বিকেলে আদালতে হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। আগামী রোববার তাদের শুনানির দিন ধার্য করা হয়েছে।

আদালত পরিদর্শক জতিন্দ্রনাথ শর্মা বিষয়টি নিশ্চিত করেছেন। 

গ্রেফতারকৃতরা হলেন- পঞ্চগড় জেলার আটোয়ারি থানার নবনির্বাচিত উপজেলা চেয়্যারম্যান আবদুর রহমান আবদার, বোদা উপজেলা নবনির্বাচিত চেয়ারম্যান সফিউল্লাহ সুফি, ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান, রংপুরের মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান গোলাম রাব্বানি ও ভাইস চেয়ারম্যান আবদুর বাসেত সাজ্জান

এদের মধ্যে আব্দুর রহমান আব্দার ও ভাইস চেয়ারম্যান মো. শাহাজান এর বিরুদ্ধে পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধাদান এবং সফিউল্লাহ সুফির বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগেসহ একাধিক মামলা রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনারের কর্যালয়ের সামনে থেকে তাদের গেফতার করা হয়। 

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজেম হোসেন জানান, নবনির্বচিত উপজেলা চেয়ারম্যান গোলাম রাব্বানি ও ভাইস চেয়ারম্যান আবদুর বাসেত সাজ্জানের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা আওয়ামী লীগ অফিসে অগ্নিসংযোগসহ ৯টি করে মামলা রয়েছে। 

শপথ অনুষ্ঠান থেকে মিঠাপুকুর উপজেলার চেয়ারম্যান গোলাম রাব্বানী, ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত এবং বোদা উপজেলার চেয়াম্যান জনাব শফিউল্লাহসহ নবনির্বাচিত চেয়াম্যানদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর মহানগর জামায়াতের আমীর মাহবুবুর রহমান বেলাল, সেক্রেটারি অধ্যাপক আনোয়ারুল ইসলাম এবং কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মাওলানা এ টি এম আজম খান ও সেক্রেটারি অধ্যক্ষ ওবায়দুল্লাহ সালাফী।  

No comments:

Post a Comment