Thursday, December 26, 2013

আফতাব আহমদের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি আডিজেএ’র

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির নেতারা
স্টাফ রিপোর্টার: একুশে পদকপ্রাপ্ত ফটো সাংবাদিক আফতাব আহমদের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত দাবী জানিয়েছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধ কর্মর্সূচিতে সংগঠনটির পক্ষ থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধন কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বিএফইউজের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, মহাসচিব আব্দুল জলিল, ডিইউজের সভাপতি ওমর ফারুখ, প্রবীণ ফটো সাংবাদিক আলহাজ জহিরুল হক, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি মুবদী আহমেদ সাধারণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব প্রমুখ। 
বক্তারা বলেন, একেরপর এক সাংবাদিককে হত্যা করা হচ্ছে। কিন্তু এর বিচার হচ্ছে না। অপরাধীরাও ধরা ছোয়ার বাহিরে থেকে যাচ্ছে। যা খুবই উদ্বেগ জনক। বক্তারা বলেন, অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে যথাযথ শাস্তি দিতে হবে। 
উল্লেখ্য, বুধবার সকালে হাত-পা বাঁধা অবস্থায় নিজ বাসভবন থেকে তার মৃতদেহ উদ্ধার করে রামপুরা থানা পুলিশ। ধারণা করা হচ্ছে টাকা লুট ও ডাকাতির উদ্দেশ্যেই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে দুর্বৃত্তরা।
প্রসঙ্গত, বাংলাদেশের ফটো সাংবাদিকতায় আফতাব আহমদ এক অনন্য নাম। ইত্তেফাকের ফটো সাংবাদিক ছাড়াও তিনি ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সেক্রেটারিও ছিলেন। 

No comments:

Post a Comment