Sunday, December 29, 2013

রংপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, ১০ জন গুলিবিদ্ধসহ আহত ৫০

ডিসেম্বর ২৯, রংপুর: নগরীর জেলা পরিষদ সুপার মার্কেটের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক শামসুজ্জামান শামুসহ ৫০ জন আহত হয়েছেন। পুলিশের বেপরোয়া লাঠিচার্জ ও গুলিতে ১০ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এ  সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা একটি প্রাইভেট কারসহ পাঁচটি গাড়ি ভাঙচুর করেছে।
রোববার বেলা ১টার দিকে সংঘর্ষ শুরু হলেও বিকেল ৩টা পর্যন্ত এ সংঘর্ষ থেমে থেমে চলছে। সংঘর্ষ এখন নগরীর পায়রাচত্বর থেকে শুরু করে  সিটি বাজারসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।
 প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১টার দিকে রংপুর নগরীর গ্রান্ডহোটেল এলাকায় অবস্থিত বিএনপি কার্যালয় থেকে একটি জাতীয় পতাকা হাতে নিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর জেলা পরিষদ সুপার মার্কেটের সামনে আসলে সেখানে পর পর দু’টি ককটেল বিস্ফোরণ ঘটে। এ ঘটনার পরপরই পুলিশ মিছিল লক্ষ্য করে ফাকা গুলি করলে বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া আর সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ বেপরোয়া লাঠিচার্জ আর গুলি শুরু করলে পুলিশের গুলিতে ১০ বিএনপিকর্মী গুলিবিদ্ধ হয়। আহত হয় জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক শামসুজ্জামান শামু, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাব উদ্দিন খলিফাসহ পাঁচ পুলিশসহ ৫০ জন আহত হন। এ ঘটনার পর নগরীর বিভিন্ন স্থানে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। পুলিশ লাঠিচার্জ করে আর ফাঁকা গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের করার চেষ্টা করছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাব উদ্দিন খলিফা জানান, ১৮ দলের নেতাকর্মীরা নাশকতার চেষ্টা করলে পুলিশ রাবার বুলেট, টিয়ার শেল ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এ সময় বিএনপি নেতাকর্মীদের হামলায় আমিসহ পাঁচপুলিশ আহত হয়েছি।

No comments:

Post a Comment