Sunday, January 5, 2014

রংপুরের পীরগাছায় সংঘর্ষে নিহত ২

রংপুর: রংপুর: রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের পীরগাছার পারুল ইউনিয়নের দেউতি উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয় কেন্দ্রে ব্যালট বক্স ছিনতাইয়ের সময় পুলিশ ও ১৮ দলের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশের গুলিতে দুই জামায়াত শিবির নেতাকর্মী নিহত এবং অন্তত ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। অন্যদিকে পীরগাছার ৯০টি ভোটকেন্দ্রের মধ্যে ৭০ ভাগের ব্যালটবক্স ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দেয়ায় সকাল ৯টা পর্যন্ত সেখানে ভোটগ্রহণ কার্যক্রম শুরুই হয় নি। তবে নির্বাচন অফিস বলছে ৪১টি ভোট কেন্দ্রের কোন সরঞ্জামাদি না থাকায় সেখানে ভোটগ্রহণ করা যাচ্ছে না।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার ভোররাতে ১৮ দলীয় জোট নেতাকর্মীরা দেউতি বাজারে দেউতি উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্র ঘেরাও করে ব্যালটবক্স ছিনিয়ে নিয়ে বাইরে এনে পুড়িয়ে দেয়। পোড়ার পর চলে যাওয়ার সময় পুলিশ পর গুলি করে। এতে ঘটনাস্থলেই পারুল ইউনিয়ন জামায়াতের ওয়ার্ড সভাপতি মিরাজুল ইসলাম নিহত হন। গুলিবিদ্ধ ১১ জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে দেউতি বাজার ইসলামী ছাত্রশিবির সভাপতি হাদিউজ্জামান হাদি মারা যান। এ ঘটনায় সেখানে টান টান উত্তেজনা বিরাজ করছে।

মহানগর ইসলামী ছাত্রশিবিরের প্রচার সম্পাদক ফিরোজুল ইসলাম জানান, পুলিশ বিক্ষুব্ধ নিরস্ত জনতার ওপর পাখির মতো গুলি বর্ষণ করায় আমাদের দুই জন নিহত হয়।
 

No comments:

Post a Comment