Thursday, January 9, 2014

গাইবান্ধায় ১৮ দলের ১০ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

গাইবান্ধা: গাইবান্ধায় ১২টি মামলায় বিএনপি-জামায়াতের দুইশ’ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বিভিন্ন সূত্রে জানা গেছে, নির্বাচন পরবর্তী সহিংসতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বাড়িঘরে হামলা, লুটপাট, অগ্নিসংযোগসহ সরকারি কাজে বাধা দেয়া ইত্যাদি ধারায় মামলাগুলো করা হয়েছে। মামলাগুলো দায়ের করা হয়েছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী ও সুন্দরগঞ্জ উপজেলায়।

অপরদিকে গাইবান্ধার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী ও সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকতাদের বদলি করা হয়েছে।

এদিকে, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে থেকে শুরু করে এখনো গাইবান্ধায় প্রতিদিনই চলছে সাধারণ মানুষের বাড়িঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ।

হামলায় আক্রান্ত নিরীহ সাধারণ মানুষের এই অবস্থার জন্য স্থানীয় বিএনপি-জামায়াত এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা পরস্পরকে দায়ী করছে।

তবে সাধারণ মানুষ বলছে, শুধু স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরাই নয়, নাশকতা এড়াতে তাদের গ্রেফতারের জন্য আসা যৌথ বাহিনীর সদস্যরাও বাড়িতে পুরুষ সদস্যদের না পেলে বাড়িঘরে ভাঙচুর চালায়।

No comments:

Post a Comment