Monday, January 6, 2014

রংপুরে মঙ্গলবার হরতাল ডেকেছে জামায়াত

রংপুর: রংপুরে আগামীকাল মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা জামায়াত। পুলিশের গুলিতে জেলাটিতে জামায়াত-শিবিরের দুইজন কর্মীর নিহত হওয়ার প্রতিবাদে  এবং খুনীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার দাবিতে এই হরতালের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির।

ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জেলা জামায়াতের আমীর এ টি এম আজম খান এবং মহানগর শিবির সভাপতি মোস্তাক আহমেদ এক বিবৃতিতে এই ঘটনাকে ‘নৃশংস হত্যাকাণ্ড’ হিসেবে উল্লেখ করেন। দলীয় কর্মীদের হত্যার ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সারা জেলায় সকাল-সন্ধ্যা হরতাল এবং বুধবার বিক্ষোভ র্কমসূচি পালন করার আহ্বান জানান তিনি।

এদিকে এই ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে পীরগাছার দেউতি বাজারে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি দেউতির আঞ্চলিক মহাসড়কসহ বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে বক্তারা দুই কর্মী হত্যার প্রতিশোধ নেয়ার ঘোষণা দেন। এ সময় তারা নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

রংপুর মহানগর ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মোস্তাক আহমেদের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন দলের সেক্রেটোরি আল আমিন হাসান পারুল, ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা মতলুবুর রহমান, সেক্রেটারি হাফেজ আলমগীর প্রমুখ।

এছাড়াও মহানগরী ও  জেলা জামায়াতের উদ্যোগে দোয়া ও মোনাজাতে অংশ নেন মহানগর জামায়াতের আমীর মাহবুবুর রহমান বেলাল, জেলা আমীর এ টি এম আজম খান, মহানগর সেক্রেটারি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, জেলা সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফ, পীরগাছা উপজেলার আমীর অধ্যাপক মোতালেব হুসাইন, সেক্রেটারি অধ্যাপক বজলুর রশীদ প্রমুখ।

No comments:

Post a Comment