Sunday, January 5, 2014

গাইবান্ধার চারটি আসনে ১১টার পর ভোটগ্রহণ শুরু

গাইবান্ধা প্রতিনিধি: বিএনপি-জামায়াত-শিবিরের হামলার মুখে ব্যালট বাক্স না পৌঁছানোর কারণে গাইবান্ধার চারটি আসনের শতাধিক কেন্দ্রে রোববার বেলা ১১টা পর্যন্ত ভোটই শুরু করা যায়নি। এ ছাড়া গোবিন্দগঞ্জে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখলের অভিযোগ করেছেন।

গাইবান্ধা সদর উপজেলার চাপাদহ দ্বিমুখী উচ্চবিদ্যালয়, পুবতলা এ কিউ উচ্চবিদ্যালয়, খোলাহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্রে গিয়ে দেখা গেছে প্রচণ্ড শীত আর কুয়াশার কারণে ভোটাররা কেন্দ্রেই আসছেন না।

গাইবান্ধার চারটি আসনের মোট ৪৬৫টি ভোটকেন্দ্র। সহকারী রিটার্নিং কর্মকর্তারা বলছেন, পাঁচ উপজেলার ৯৮টি কেন্দ্রে ভোট শুরু করা যায়নি। তবে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, এই সংখ্যা শতাধিক।

পলাশবাড়ীতে মোট ভোটকেন্দ্র ৬৩। অধিকাংশ কেন্দ্রেরই একই অবস্থা। কতটি ভোটকেন্দ্রে ভোট শুরু করা যায়নি জানতে চাইলে পলাশবাড়ী উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা তোফাজ্জল হোসেন বেলা ১১টার দিকে বলেন, ‘সঠিক সংখ্যা দেয়া সম্ভব না।’

সদর উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা মামুনুর রশিদ জানান, সদরের ৯৬টি কেন্দ্রের মধ্যে এখনো তিনটিতে ভোট শুরু করতে পারেননি।

সাদুল্যাপুর উপজেলার রিটার্নিং কর্মকর্তা সৈয়দ ফরহাদ হোসেন প্রধান জানান, এখানকার ৬৭ কেন্দ্রের মধ্যে ২৫টিতেই ভোট গ্রহণ শুরু করা যায়নি।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে অন্তত ১৫টি কেন্দ্রে ভোট শুরু করা যায়নি বলে জানিয়েছেন এখানকার সহকারী রিটার্নিং কর্মকর্তা আশরাফুজ্জামান।

No comments:

Post a Comment